হঠাৎ বিমানন্দরে দুই ‘মৃণাল সেন’

হঠাৎ বিমানন্দরে দুই ‘মৃণাল সেন’

ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হঠাৎ দেখা হয়ে গেল দুই ‘মৃণাল সেন’–এর। একজন ভারতের গায়ক ও অভিনেতা অঞ্জন দত্ত ও অন্যজন অভিনেতা চঞ্চল চৌধুরী। এই দুই শিল্পীই মৃণাল সেনের ভিন্ন দুই বায়োপিকে ‘মৃণাল’ চরিত্রে অভিনয় করেছেন। দুটি সিনেমাই মুক্তির অপেক্ষায় রয়েছে। একসঙ্গে দেখা হওয়ার এই ছবি ফেসবুকে পোস্ট করেছেন চঞ্চল।

মৃণাল সেনের জন্মশতবর্ষ উপলক্ষে গুরুর প্রতি সম্মান জানাতে তাঁর জীবনী নিয়ে ‘চালচিত্র এখন’ সিনেমা বানিয়েছেন অঞ্জন দত্ত। সেখানে তিনি মৃণাল সেন চরিত্রে অভিনয় করেছেন। অন্যদিকে সৃজিত মুখোপাধ্যায়ের ‘পদাতিক’ সিনেমায় ‘মৃণাল’ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। দুই মৃণাল সেনের হঠাৎ দেখা হওয়াটাকে ফ্রেমবন্দী করে রাখলেন চঞ্চল চৌধুরী।

পদাতিক ছবিতে মৃণাল সেনের চরিত্রে চঞ্চল চৌধুরী। ছবি: ফেসবুক

পদাতিক ছবিতে মৃণাল সেনের চরিত্রে চঞ্চল চৌধুরী। ছবি: ফেসবুক

চঞ্চল এই ছবি পোস্ট করে লিখেছেন, ‘চলতি পথে অঞ্জনদা, প্রিয় শিল্পী অঞ্জন দত্তের সঙ্গে ঢাকা এয়ারপোর্টে (হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর) দেখা। প্রথম সামনাসামনি দেখা। অথচ কী স্নেহ আর ভালোবাসায় জড়িয়ে ধরলেন আমাকে। এর আগে কয়েকবার যোগাযোগ হয়েছে ফোনে। তাঁর সঙ্গে কয়েকটা কাজ হতে হতেও হয়নি।’

‘চালচিত্র এখন’ সিনেমার দৃশ্য অঞ্জন দত্ত, মৃণাল সেন রুপে

‘চালচিত্র এখন’ সিনেমার দৃশ্য অঞ্জন দত্ত, মৃণাল সেন রুপেছবি: ফেসবুক থেকে

কিশোর বয়সে অঞ্জন দত্তের গানে মেতে থাকার স্মৃতি স্মরণ করে চঞ্চল আরও লিখেছেন, ‘আমাদের কলেজ বা বিশ্ববিদ্যালয়জীবনে, নতুন ধারার বাংলা গান নিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যাওয়া শিল্পীদের মধ্যে তিনি একজন। এ ছাড়া তাঁর অভিনয় বা নির্মাণের পারদর্শিতাও আমাকে মুগ্ধ করে। আপনার সৃষ্টিশীল কর্ম অব্যাহত থাকুক। ভালো থাকুন, সুস্থ থাকুন অঞ্জনদা।’

জানা যায়, ১০ মে ‘চালচিত্র এখন’ সিনেমাটি একই সঙ্গে ভারতের সিনেমা হল ও ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পাবে। অন্যদিকে ১৪ মে মৃণাল সেনের জন্মদিন। বিশেষ দিন উপলক্ষেই মুক্তি পাবে নির্মাতা সৃজিত মুখার্জির ‘পদাতিক’।

Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপরে