লেভার হ্যাটট্রিকে ১০ জনের ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার জয়

লেভার হ্যাটট্রিকে ১০ জনের ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার জয়

বার্সেলোনা ৪: ২ ভ্যালেন্সিয়া

ঘুরে দাঁড়িয়ে জিতল বার্সেলোনা। সোমবার রাতে লা লিগায় রবার্ট লেভানডফস্কির দ্বিতীয়ার্ধে করা হ্যাটট্রিকে ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে কাতালান দলটি। ম্যাচের প্রথম গোলটি বার্সা করলেও ভ্যালেন্সিয়া এগিয়ে গিয়েছিল ২-১ গোলে। তবে প্রথমার্ধেই ভ্যালেন্সিয়ার গোলরক্ষক গিওর্গি মামার্দাশভিলি লাল কার্ড দেখে বার্সার কাজটা সহজ করে দেন।

পিছিয়ে পড়েও জিতলেও পুরো ম্যাচেই আধিপত্য ছিল জাভি হার্নান্দেজের দলের। রক্ষণভাগের ভুলেই ২ গোল খেয়ে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল দলটি। ওই ২ গোল খাওয়ার আগে ২২ মিনিটে ফেরমিন লোপেজ এগিয়ে দেন বার্সাকে। ৫ মিনিট পরে বার্সা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগেনের ভুলে উগো দুরো সমতা এনে দেন ভ্যালেন্সিয়াকে। ৩৮ মিনিটে রোনাল্দ আরাউহোর পেনাল্টি বক্সে পিটার ফেদেরিকোকে ফাউল করলে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। পেপেলু পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি।

তবে বিরতির আগেই ম্যাচের ভারসাম্য নষ্ট হয়ে যায় মামার্দাশভিলি পেনাল্টি বক্সের বাইরে হাত দিয়ে বল ধরলে। লামিনে ইয়ামালকে ঠেকাতে গিয়ে ওই কাণ্ড করে লাল কার্ড দেখেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক।

বার্সার প্রথম গোলটি ফেরমিন লোপেজের

বার্সার প্রথম গোলটি ফেরমিন লোপেজেরএএফপি

বিরতির পর ৫০ মিনিটে কর্নার কিক থেকে হেডে সমতা ফেরান লেভানডফস্কি। পোলিশ তারকা ৮২ মিনিটে আরেকটি হেডের গোলে এগিয়ে দেন বার্সাকে। এই গোলের উৎসও ছিল কর্নার। যোগ করা সময়ে ২৫ গজি ফ্রিকিকে গোল করে হ্যাটট্রিক পুরো করেন লেভা।

ম্যাচশেষে সেই লেভা বলেন কাজটা সহজ হয়নি তাঁদের, ‘কাজটা সহজ ছিল না। প্রথমার্ধে তো আমরা আক্রমণ করার মতো জায়গাই খুঁজে পাচ্ছিলাম না। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো এক বা দুই গোল খেলেও সব সময়ই আমরা তিন বা চার গোল দিতে পারি। আমরা বেশি বেশি গোল করতে পারলে কাজটা সহজ হয়ে যায়।’

টের স্টেগেনের ভুলেই প্রথম গোলটি খায় বার্সেলোনা

টের স্টেগেনের ভুলেই প্রথম গোলটি খায় বার্সেলোনারয়টার্স

এই জয়ে জিরোনাকে টপকে আবারও পয়েন্ট তালিকার দুইয়ে উঠেছে বার্সা। ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট দলটির। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৭১। সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল মাদ্রিদ। শেষ পাঁচ ম্যাচের দুটিতে জিতলেই ৩৬তম বারের মতো লা লিগা চ্যাম্পিয়ন হয়ে যাবে কার্লো আনচেলত্তির রিয়াল।

তবে আগামী শনিবারই শিরোপা-উৎসবে মাততে পারে রিয়াল। সেদিন রিয়াল কাদিজকে হারালে ও পরের ম্যাচে বার্সেলোনা জিরোনার কাছে হারলে কিংবা ম্যাচটি ড্র হলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে রিয়াল।

Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপরে