‘বাহুবলী’ সিনেমা নিয়ে এ তথ্যগুলো জানতেন কি

Bahubali Movie

গত ২৮ এপ্রিল মুক্তির সাত বছর পূর্ণ করেছে এস এস রাজামৌলির আলোচিত দক্ষিণি সিনেমা ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। এ উপলক্ষে সিনেমাটির নানা অজানা দিক নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এই সময়। এ প্রতিবেদন অবলম্বনে জেনে নেওয়া যাক সিনেমাটি সম্পর্কে জানা-অজানা তথ্য।

ক্লাইম্যাক্সের শুটিংই ৩০ কোটি
সিনেমাটির প্রথম কিস্তির শেষ দৃশ্য সবার মনে প্রশ্ন তৈরি করেছিল। তাই নির্মাতারা চেয়েছিলেন, ‘বাহুবলী ২’-এর ক্লাইম্যাক্স এমন হবে, যা মনে থেকে যাবে দর্শকদের। সে জন্য খরচে কোনো কার্পণ্য করেননি তাঁরা। ২০ মিনিটের দৃশ্যটির শুটিংয়ে খরচ হয়েছিল ৩০ কোটি রুপি।

পাঁচ বছর বিরতি
‘বাহুবলী’র দুই কিস্তিতে অভিনয় করার জন্য প্রভাস পাঁচ বছর অন্য কোনো কাজ করেননি। একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘এই ছবির জন্য আমি কয়েক বছর সময় দিয়েছি। তারও বেশ কিছুদিন আগে ছবির প্রস্তুতি শুরু করেছি। আমি চাইনি অন্য কিছুতে মন বিক্ষিপ্ত হোক। ছবির সাফল্য প্রমাণ করেছে, আমার এই সময় দেওয়াটা ব্যর্থ হয়নি।’

‘বাহুবলী’র দৃশ্য। আইএমডিবি

‘বাহুবলী’র দৃশ্য। আইএমডিবি

৩০ কেজি ওজন বাড়াতে হয়েছিল
সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রভাসকে ৩০ কেজি ওজন বাড়াতে হয়েছিল এই ছবির জন্য। ছবির জন্য তাঁর ১৫০ কেজি ওজন হওয়া দরকার ছিল। এ জন্য ট্রেনার ও পুষ্টিবিদের অধীনে ছিলেন তিনি। এমনকি তিনি যাতে বাড়িতেই ব্যায়াম করতে পারেন, সে জন্য নির্মাতারা তাঁর বাড়িতে দেড় কোটি রুপি মূল্যের ব্যায়ামের সামগ্রী কিনে দিয়েছিলেন।

মুক্তির আগেই ৫১ কোটি
‘বাহুবলী ২’ মুক্তির আগেই ৫১ কোটি রুপিতে টিভি স্বত্ব বিক্রি হয়ে গিয়েছিল, যা রীতিমতো নজির গড়েছিল। প্রথম পর্বের জনপ্রিয়তার কথা মাথায় রেখে এক বেসরকারি টিভি চ্যানেল কিনে নিয়েছিল দ্বিতীয় পর্বের স্বত্ব।

প্রথম দিনেই ১০০ কোটি
প্রথম দিনেই বক্স অফিসে ১০০ কোটি রুপির ব্যবসা করে ‘বাহুবলী ২’ সিনেমাটি। এর বাজেট ছিল ২৫০ কোটি রুপি। প্রথম কিস্তির দারুণ সাফল্যের পর ছবিটি নিয়ে এমনই উন্মাদনা তৈরি হয়েছিল দর্শকদের মনে। পরে ছবিটি ব্যবসা করে ১ হাজার ৪২৯ কোটি রুপি।

Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপরে